মেক্সিকো: একটি লাইক স্টোরি

পোস্ট: 1/12/21 | জানুয়ারী 12, 2021

কিছু জিনিস কেবল বোঝানো হয় না। কখনও কখনও, আপনি ঠিক কতটা কিছু চান তা বিবেচনা করেই পৃথিবী আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে বলে মনে হয়।

যদিও আমি বিশ্বাস করি যে আপনি নিজের ভাগ্য তৈরি করেছেন, আমি বিশ্বাস করি যে বিশ্বের একটি বলার পদ্ধতি রয়েছে, “আরে, সময়টি ঠিক নয়। আপনার পরিকল্পনাগুলি পুনর্বিবেচনা করা উচিত। ”

সুতরাং এটি আমার মেক্সিকোতে স্থানান্তরিত হয়েছিল।

গত বছর, আমি ঠিক কীভাবে শীতের জন্য সেখানে স্থানান্তরিত করার জন্য সংগঠিত করেছি তা রচনা করেছি।

আমার একটি মানসিক বিরতি দরকার ছিল, আমার অ্যাপার্টমেন্ট ভাড়া দিয়ে অর্থ সাশ্রয় করার ইচ্ছা ছিল, পাশাপাশি সেখানে বেশ কয়েকটি বন্ধু ছিল। আমার লক্ষ্য ছিল কাজ করা, টাকো খাওয়া, কিছুটা সামাজিক বুদ্বুদ করা, পাশাপাশি সৈকতে সামাজিকভাবে দূরত্বে অনেক সময় ব্যয় করা।

তবে, একটি নতুন প্রশাসনের ব্যবসায়ের জন্য ধন্যবাদ যা আমাকে আমার অ্যাপার্টমেন্টটি সরিয়ে দিতে সক্ষম করতে অস্বীকার করেছিল, সেই পরিকল্পনাগুলি শুকিয়ে গেছে। পাশাপাশি আমি সেখানে অনলাইনে কাউকে “রাডারের নীচে” রাখার উপরে নেই, টেক্সাসের অনেক লোকের একটি যানবাহন প্রয়োজন – পাশাপাশি আমার বিল্ডিংয়ের জন্য একটি গাড়ি পার্কিং পাস অবশ্যই আমার আবাসিক বা বাণিজ্যিক সম্পত্তি প্রশাসন সংস্থার অনুমোদনের প্রয়োজন হবে।

এইভাবে আমার জন্য মেক্সিকোতে শীতের মরসুম থাকবে না।

তবে আমি এই প্রক্রিয়া চলাকালীন কিছু পেয়েছি: মেক্সিকো দুর্দান্ত।

হ্যাঁ, আমি বুঝতে পারি আমি এই পার্টিতে দেরি করছি। এত দেরিতে যে হোল্ডগুলি খাবারগুলি পরিষ্কার করার পাশাপাশি আমাকে জিজ্ঞাসা করছে যে আমি সারা রাত কোথায় ছিলাম।

মেক্সিকো কিছু অনাবৃত জমি নয়। আমি কোথাও যাইনি “মারধর করা পথের বাইরে” সম্পর্কে ভাবা হবে।

তবে যদিও এটি আমার প্রথমবারের মতো দেশে ছিল না – আমি ক্রুজের অংশ হিসাবে সংক্ষেপে এর তীরে স্পর্শ করেছিলাম পাশাপাশি যখন ২০১১ সালে একটি প্রেস ট্রিপ পদ্ধতিতে রিসর্টে তিন দিন ব্যয় করেছিলেন – এটি আমার প্রথমবারের মতো ছিল সত্যিই এটি দেখছি।

এই ভ্রমণের আগে, আমি কখনই মেক্সিকোকে খুব বেশি চিন্তাভাবনা করি নি। এটি অস্টিন থেকে মাত্র কয়েক ঘন্টা দূরে, তাই আমি সর্বদা বুঝতে পেরেছিলাম যে আমি যে কোনও সময় সেখানে যেতে পারি। আমি যখন পরিবর্তে ফরাসি পলিনেশিয়া দেখতে পেলাম তখন কেন মেক্সিকো যাবেন?

লোকেরা খুব কমই তাদের নিজস্ব বাড়ির উঠোন পরীক্ষা করে। অনেকের কাছে, ভ্রমণ দীর্ঘ উড়ানের পাশাপাশি দূরবর্তী গন্তব্যগুলি।

সুতরাং এটি আমার জন্য দীর্ঘ সময়ের জন্য ছিল। যদিও সাম্প্রতিক বছরগুলিতে মেক্সিকো আমার অবস্থানগুলির তালিকায় আরও বেশি বেড়েছে আরও বেশি বন্ধুরা এ সম্পর্কে আরও অনেক বেশি বন্ধু, এটি কখনই শীর্ষে উঠেছে বলে মনে হয় নি। আমি যাওয়ার পরিকল্পনা করব, কেবল একটি চকচকে আইটেম (যেমন, অন্য কোনও দেশ) দ্বারা বিভ্রান্ত হওয়ার জন্য।

ওহ, ঠিক কীভাবে আমি আফসোস করছি যে আমি কী মিস করছি তা দেখার পরে!

মেক্সিকো যাদুকরী।

আমি সেখানে ছিলাম ছয় সপ্তাহের মধ্যে, আমি তুলুমে তিনজনের কাছাকাছি (যা ভয়ানক ছিল) ব্যয় করেছি, একটি প্লেয়া দেল কারমেনে, ইউকাটনে পাঁচ দিন, পাশাপাশি ওক্সাকায় দুই সপ্তাহ।

আসল পরিকল্পনাটি ছিল কয়েক সপ্তাহ তুলুমে এবং তারপরে প্লেয়া দেল কারমেনে স্থানান্তরিত করা, যেখানে কিছু বন্ধু বাস করত। আমরা আমাদের বিট সোশ্যাল বুদবুদ টাইপ করব, পাশাপাশি আমি কিছু কাজ সম্পন্ন করার পাশাপাশি মার্চ অবধি থাকব। তবে তিন সপ্তাহের মধ্যে, আমি বুঝতে পেরেছিলাম যে এটি ঘটবে না। আমি তুলামকে ঘৃণা করি পাশাপাশি আমি প্লেয়ার সাথে সত্যই ভাবিনি। (আপনি যে পরিস্থিতি মিস করেছেন তাতে আমি তুলামকে কেন ঘৃণা করি সে সম্পর্কে এখানে একটি দীর্ঘ প্রকাশ রয়েছে))

প্লেয়া সুন্দর ছিল। এখানে একটি সুন্দর সৈকত ছিল, কিছু দুর্দান্ত রেস্তোঁরাগুলির পাশাপাশি বারগুলি, পাশাপাশি ডিজিটাল যাযাবরদের দুর্দান্ত ডিল ছিল। আমি নিজেকে ফিরে যেতে, মানুষকে সন্তুষ্ট করার পাশাপাশি সৈকতে পার্টি করতেও দেখতে পাচ্ছি। তবে কোভিডের যুগে, আমি যা করতে চাইছিলাম তা নয়, তাই প্লেয়া এখন অবস্থানটি এখন সেরা বলে মনে হয় নি।

সেই পাশাপাশি আমার বাড়ির পরিস্থিতির মধ্যেও আমি বুঝতে পেরেছিলাম যে মেক্সিকোয় আমার থাকার পরিকল্পনাটি পরিকল্পনার চেয়ে আগের শেষের দিকে ছিল।

তবে আমার থাকার সময়টি কী একইভাবে কোভিড নিরাপদ ছিল তা দিয়ে কী শেষ করবেন?

তুলুমে থাকাকালীন, একজন বন্ধু পাশাপাশি আমিও ইউকাটনে একটি গাড়ি নিয়ে গিয়েছিলাম-যা শ্যাংরি-লা প্রবেশের মতো ছিল। হঠাৎ, রাস্তাগুলি আরও ভাল হয়ে গেল। মুখোশগুলি সর্বত্র ব্যবহৃত হচ্ছিল, গ্রুপের আকারে সীমাবদ্ধতা ছিল, পাশাপাশি সংস্থার সময়গুলিও সীমাবদ্ধ ছিল। ঠিক এখানে কোথাও কোথাও ছিল যা কোভিডকে গুরুত্ব সহকারে নিয়েছিল – পাশাপাশি আমি এটি পছন্দ করেছি। অঞ্চলটি নিরাপদ বোধ করেছিল, পাশাপাশি এর পরিস্থিতি গণনা (পুরো রাজ্যে সপ্তাহে কেবল কয়েকটি প্রচুর) এটি দেখিয়েছে।

এটি একইভাবে প্রথমবারের মতো ছিল কারণ আমি অবতরণ করেছি যে আমি সত্যই অনুভব করেছি যে আমি আরও একটি দেশে ছিলাম, মেক্সিকোয়ের একটি “নিরাপদ” সংস্করণ চাইলে এমন পর্যটকদের জন্য কোথাও বিকশিত হয়নি। I liked the Spanish architecture, the amazing as well as diverse cuisine, and, of program — as clichéd as it is — the people. So numerous people just wished to stop as well as talk, as well as I felt a great deal of hospitality there.

In Mérida, we discovered Mezcalería La Fundación, a mezcal bar suggested by a few bloggers, however it seemed closed. On a whim, I chose to walk around the block to this hot canine restaurant I had seen as well as ask if they understood if the bar would be open later.

“The bar closed permanently since of the pandemic,” she replied.

“Crap,” I stated relying on my friend. “I assumption we’ll go to the market now.”

The server relied on the other man in the shop and, in Spanish as well quick for me to understand, started talking, as well as then relied on me. “This man will take you to a location nearby. It’s extremely good.”

So we complied with a complete stranger back down the street toward the closed mezcal bar. At first, I believed there had been some miscommunication, however he knocked on one more door instead, one so barely visible I had walked past it twice. A guy came out, words were spoken, as well as we were told to go in.

“Whoa,” I exclaimed. “We’re in a mezcal speakeasy!” I was beaming, as I like speakeasies as well as elegant mixed drink bars.

“Ohh, this is not the speakeasy,” the bartender said. “For that, comply with me.”

He walked to the far end of the bar, then opened the bookcase into one more trick bar. A bar within a bar!

“What’s this bar’s name?” আমি জিজ্ঞাসা করেছিলাম.

“We have no name,” the hostess said.

“How do people discover this place?”

“You have to have our number. It gets shared by word of mouth.”

After a few drinks in the trick bar, we satisfied the owner, Roberto. He utilized to work in marketing however got exhausted of it as well as started a mezcal brand. The bar we were in, Acervo, opened a year back however was kept relatively secret. The speakeasy, which has no name, social media, or site however does have a gorgeous outside garden, was started best before the pandemic.1

On hearing we were going to Oaxaca, he provided me the number of his friend. “He’ll instruct you all about mezcal.”

Then into the night we went; music as well as dancing filled streets as well as plazas.

Even against the backdrop of the pandemic, Yucatán, as well as particularly its capital, Mérida, adhering to public health and wellness rules, showed that you might balance life as well as COVID as well as still keep situation counts low. (Admittedly, this is aided by their capability to be able to do outdoors as well as spaced apart.)

But, while I liked Mérida, it was Oaxaca that truly made me swoon.

Have you ever showed up somewhere as well as before you understand it, something in the air just tells you that this location is best for you? That it’s whatever you ever desired as well as you’re going to be in like with it forever?

That was Oaxaca for me. The food, the mezcal, the architecture, as well as (of course) the people were amazing. The city is a mix of contemporary buildings painted in bright colors, historic Spanish colonial churches, cobblestone streets, as well as great deals of parks.

In the last decade, as mezcal has ended up being extremely popular, Oaxaca has likewise ended up being the hub for all things mezcal, with tourists reaching record numbers before COVID. And, together with Mérida as well as Mexico City, it’s thought about one of the gastronomic centers of Mexico.

My expat buddies as well as I ate as well as drank our method with the city. We found the hamburguesa, an Oaxacan street burger that contains beef, ham, hot dogs, two type of cheese, pineapple, tomatoes, as well as lettuce, all in a grilled bun (it’s as tasty as it was unhealthy); ate great deals of moles, tacos, as well as Oaxacan cheese; as well as went to the mountains to see some ruins as well as discover exactly how Mezcal was produced. And, of course, we satisfied Roberto’s buddy, who did certainly provide us an academic mezcal tasting on his bar’s rooftop (and who assisted my buddy discover her house when she chose to stay in Oaxaca for the winter).

***
I was amazed by exactly how much I liked Mexico. Sure, it has problems: numerous cities are no-go zones since of cartels, corruption is rife, there’s a great deal of violence as well as poverty, as well as it provided its people no support to weather condition the pandemic. “You’re on your own,” stated the government.

And there’s a great deal I still requirement to discover about the country. I only saw a small sliver of it with mezcal-tinted glasses. There’s a great deal much more to see as well as a great deal much more of the culture, people, as well as life I needed to learn. I barely scratched the surface.

But that’s all the much more reason to return.

I can’t believe I missed this location for so long.

What I trick I was!

I won’t make the exact same error twice.

1- If you want to go to the speakeasy, you requirement to make a reservation. text +52 999 658 1678 for that evening’s password. On Thursdays, they have jazz.

2 – Let’s talk COVID. Mexico is open for tourism. It doesn’t need any type of testing or quarantining. (I got a PCR test before I went since it’s just the best thing to do.) as well as that’s why so numerous people go there to party. I mean, Tulum was insane, as well as I was pleased to get out of there. Masks as well as limitations were enforced in Yucatán as well as Oaxaca, however not so much in Quintana Roo (where Tulum, Playa del Carmen, as well as Cancún are).

But, frankly, I wouldn’t recommend going to Mexico best now. situations have risen a great deal because I very first went as well as even once-safe locations like Oaxaca aren’t so risk-free anymore. I understand that seems hypocritical of me because Iঠিক সেখানে ছিল – তবে নভেম্বরে জিনিসগুলি আলাদা ছিল এবং, যদি আমাকে এখনই ঠিক একই সিদ্ধান্ত নিতে হয় তবে আমি এটি করব না। মেক্সিকো অপেক্ষা করতে পারে।

মেক্সিকোতে আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিকাল পরামর্শের পাশাপাশি কৌশলগুলি
আপনার ফ্লাইট বুক করুন
স্কাইস্ক্যানার বা মোমন্ডো ব্যবহার করে একটি সস্তা ফ্লাইট সন্ধান করুন। তারা আমার দুটি পছন্দের ব্রাউজ ইঞ্জিন, যেহেতু তারা সাইটগুলি ব্রাউজ করে পাশাপাশি বিশ্বজুড়ে এয়ারলাইনস যাতে আপনি সর্বদা বুঝতে পারেন যে কোনও পাথর অপরিবর্তিত নেই।

আপনার থাকার ব্যবস্থা বুক করুন
আপনি আপনার হোস্টেলটি হোস্টেল ওয়ার্ল্ডের সাথে বুক করতে পারেন কারণ তাদের বৃহত্তম তালিকা রয়েছে। আপনি যদি অন্য কোথাও থাকতে চান তবে বুকিং ডটকম ব্যবহার করুন কারণ তারা ধারাবাহিকভাবে অতিথি ঘরগুলির পাশাপাশি সস্তা হোটেলগুলির জন্য সর্বাধিক সাশ্রয়ী মূল্যের হারগুলি ফিরিয়ে দেয়।

ভ্রমণ বীমা মনে রাখতে ব্যর্থ হবেন না
ভ্রমণ বীমা কভারেজ আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি, পাশাপাশি বাতিলকরণের বিরুদ্ধে রক্ষা করবে। এটি পরিস্থিতিতে বিস্তৃত সুরক্ষা যা কিছু ভুল হয়ে যায়। আমি কখনই এটিকে ছাড়া কোনও ট্রিপে যাই না কারণ আমাকে অতীতে বহুবার ব্যবহার করতে হয়েছিল। আমি দশ বছর ধরে বিশ্ব যাযাবর ব্যবহার করছি। আমার পছন্দের ব্যবসা যা খুব ভাল পরিষেবা পাশাপাশি মান দেয় তা হ’ল:

সুরক্ষা উইং (70 এর নিচে প্রত্যেকের জন্য)

আমার ভ্রমণের বীমা করুন (যারা 70 বছরের বেশি বয়সী তাদের জন্য)

মেডজেট (অতিরিক্ত প্রত্যাবাসন কভারেজের জন্য)

অর্থ সাশ্রয় করার জন্য খুব ভাল ব্যবসায়ের সন্ধান করছেন?
আপনি যখন ভ্রমণ করবেন তখন খুব ভাল ব্যবসায়ের জন্য আমার রিসোর্স পৃষ্ঠাটি দেখুন! আমি যখন ভ্রমণ করি তখন আমি যে সমস্ত জিনিস ব্যবহার করি তা তালিকাভুক্ত করছি – পাশাপাশি আমি বিশ্বাস করি যে আপনাকেও সহায়তা করবে!

মেক্সিকোতে আরও অনেক তথ্য চান?
আরও অনেক পরিকল্পনার টিপসের জন্য মেক্সিকোতে আমাদের শক্তিশালী গন্তব্য গাইডে যেতে ভুলবেন না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *